সাংসদ সেলিমের মামলায় তাজের বিরুদ্ধে চার্জ গঠন

নিজস্ব প্রতিবেদক :: জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এ.টি.ইউ তাজ রহমানের বিরুদ্ধে সিলেট-৫ আসনের সংসদ সদস্য ও বিরোধীদলীয় হুইপ সেলিম উদ্দিনের দায়ের করা তথ্য ও প্রযুক্তি আইনের ৫৭ ধারার মামলার শুনানি অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে ঢাকার সাইবার ক্রাইম ট্রাইব্যুনালের বিশেষ জজ সাইফুল ইসলামের আদালতে এ শুনানি অনুষ্ঠিত হয়।

মামলার বাদী সাংসদ সেলিম উদ্দিনের দাবি,  মামলায় তথ্য প্রযুক্তি আইনের ৫৭ এর ১ ও ২ ধারায় অভিযোগ গঠন করা হয়েছে এবং১৩ ফেব্রুয়ারি সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেছেন আদালত।

তবে তাজ রহমান বলছেন, মঙ্গলবার আদালত তাঁকে স্থায়ী জামিন দিয়েছেন। চার্জ গঠন হয়নি, পরবর্তী শুনানির তারিখ নির্ধারণ করা হয়েছে।

মামলার বিবরণ থেকে জানা যায়, তাজ রহমান তার ফেসবুক অ্যাকাউন্টে সেলিম উদ্দিন এমপিকে ইঙ্গিত করে ‘বিনা ভোটের এমপি জাতীয় পার্টির শত্রু’ বলে স্ট্যাটাস দেন। এর পরদিন একটি জাতীয় পত্রিকায় তিনি বিবৃতিতে বলেন, ‘বিনা ভোটের এমপি সেলিম উদ্দিন সমাজের নিকৃষ্ট ব্যক্তিদের তালিকায় রয়েছেন।’

‘বিনা ভোটের এমপি উল্লেখ করার মাধ্যমে দশম জাতীয় সংসদ নির্বাচন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত সরকার ও সংসদ সদস্যের ভাবমূর্তি ক্ষুণ্ন করায়’ বিরোধীদলীয় হুইপ সেলিম উদ্দিন বাদী হয়ে জকিগঞ্জ আদালতে তথ্য ও প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা করেন। পরবর্তীতে পুলিশ তদন্ত করে ও ফরেনসিক রিপোর্টের ভিত্তিতে অভিযোগপত্র দাখিল করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর